...
ওয়ার্ডপ্রেস চ্যাটবট

চ্যাটবট কি? জনপ্রিয় কিছু ওয়ার্ডপ্রেস চ্যাটবট

চ্যাটবট কি?

 

চাটবোট হলো এমন একটি সার্ভিস যার মাদ্ধমে তথ্য আদান প্রদান করা যায়, ওয়ার্ডপ্রেসের জন্য এটি একটি সহজে ইন্স্টলেশন ও কার্যকরী চ্যাটবট। এটিতে লিড জেনারেশন এবং গ্রাহক সহায়তার জন্য টেমপ্লেট রয়েছে এবং এমনকি চ্যাট ক্ষমতা যুক্ত করতে Google এর ডায়ালগফ্লো-এর সাথে ইন্ট্রিগেশন করা হয়। একটি চ্যাট ইন্টারফেসের মাধ্যমে মানুষের ব্যবহারকারীদের সাথে যোগাযোগ করে। চ্যাটবটের মধ্যে কিছু তথ্য দেওয়া থাকে যাতে এটি ব্যবহারকারীর সাথে কথোপকথন চালিয়ে যেতে পারে।

ব্যবসাক্ষেত্রে সময়ের কার্যকারিতা বাড়াতে এবং ক্লায়েন্টের সাথে তাৎক্ষনিক যোগাযোগ স্থাপনা করতে ChatBot এখন ব্যবসা প্রতিষ্ঠানের জন্য আবশ্যক হয়ে পড়ছে। এজন্যই মূলত পৃথিবীব্যাপী এর ব্যবহার দিন দিন বেড়েই চলেছে সমানুপাতিক হারে। দর্শকদের সাথে চ্যাট করার সময় চ্যাটবটগুলি স্কেলেবিলিটি সমস্যার একটি আকর্ষণীয় সমাধান দেয়। 

 

ব্যবসার জন্য ওয়ার্ডপ্রেস চ্যাটবট এর সুবিধা:

 

আসুন আপনার ওয়ার্ডপ্রেস সাইটে একটি চ্যাটবট যুক্ত করলে কী সুবিধা হতে পারে তা একবার দেখে নেওয়া যাক।

 

নিউজলেটার সাবস্ক্রিপশন পেতে সহায়তা:

 

অনেক ওয়ার্ডপ্রেস ব্লগ এবং ব্যবসা রয়েছে যারা মাসিক বা সাপ্তাহিক নিউজলেটার প্রকাশ করে। চ্যাটবট এই সাবস্ক্রিপশন তালিকায় ওয়েবসাইট দর্শকদের যুক্ত করতে সহায়তা করে।

এটি বিজ্ঞপ্তিগুলিকে ত্বরান্বিত করার জন্য একটি ভালো উপায়। গ্রাহকদের তালিকায় দর্শকদের যুক্ত করা এবং নতুন ইভেন্টগুলির আপডেট বা বিজ্ঞপ্তি প্রেরণ, পোস্ট, অফার এবং ক্রমাগত গ্রাহকদের ব্যবসার লুপের মধ্যে রাখা আপনার ব্র্যান্ডের প্রতি তাদের আস্থা অর্জনে সহায়তা করে। এটি আপনাকে বিশ্বস্ত গ্রাহকদের একটি পুল তৈরি করতে সহায়তা করে।

ওয়ার্ডপ্রেস চ্যাটবট

 

নতুন লিডস পেতে অগ্রাধিকার দেয়:

 

নতুন লিড পাওয়া বেশ চ্যালেঞ্জিং। তবে, চ্যাটবটস সেই প্রক্রিয়াটি সহজ করেছে।

এখন যেহেতু আপনি বিশাল সংখ্যক লিড নিয়ে কাজ করছেন, আপনার সাথে কার ব্যবসা করার সর্বোচ্চ সম্ভাবনা রয়েছে তার ভিত্তিতে তাদের অগ্রাধিকার দেওয়া জরুরি।

চ্যাটবট আপনাকে এটি অর্জন করতেও সহায়তা করে। চ্যাটবট অত্যন্ত সুনির্দিষ্ট প্রশ্ন জিজ্ঞাসা করার জন্য প্রোগ্রাম করা হয়েছে যা Perfect লিডসের অ্যাক্সেস এবং অগ্রাধিকারে সহায়তা করে। 

 

ভিজিটরদের অটোমেশন:

 

গ্রাহকদের উদ্বেগ এবং অভিযোগগুলি সমাধানের জন্য বিশেষভাবে নির্দিষ্ট কিছু চ্যাটবটস রয়েছে। যদি কোনও ভিজিটর আপনার ওয়েবসাইটটিতে কোন মডিউলটি পরিদর্শন করবেন তা না জানেন,

তিনি চ্যাটবটকে যেখানে যেতে চান সেখানে নিয়ে যেতে বলতে পারেন এবং বট তাকে তার কাঙ্খিত জায়গায় নিয়ে যাবে। এটি গ্রাহকদের অনেক সময় সাশ্রয় করে, যা তারা খুঁজছেন সেটা সন্ধান করে খুঁজে পেতে।

কিছু চ্যাটবট পোস্ট করা প্রশ্নের উপর ভিত্তি করে “কীভাবে” আপনার কাঙ্খিত পৃষ্ঠায় সরাসরি যেতে পারে তা নির্দেশ করে।

ওয়ার্ডপ্রেস চ্যাটবট

ভিজিটরদের আপনার Customer Support member এর সাথে যোগাযোগ করতে সহায়তা করে:

 

এটি একটি সাধারণ ধারণা যে চ্যাটবটস এবং কৃত্রিম বুদ্ধিমত্তা মানুষের উপস্থিতির প্রতিস্থাপন করার জন্য ব্যবহার করা হয়। এই ধারণাটি একটি ভুল ধারণা। এআই এখানে মানুষের জীবনকে সহজ করে তুলতে ব্যবহার করা হয় কোনো Real মানুষের জায়গা নেবার জন্য নয়।

চ্যাটবট আপনার গ্রাহকদের পরিশোধিত উপায়ে আপনার Customer Support member এর সাথে সংযোগ স্থাপনে সহায়তা করে। চ্যাটবট গ্রাহকদের তাদের পছন্দের ভিত্তিতে ঠিক যে ব্যক্তির সাথে কথা বলতে চায় ঠিক তার সাথেই যোগাযোগ করিয়ে দেয়। এটি তাদের একটি চমৎকার অনুভূতি দেয় যাতে তারা আবার আপনার ওয়েবসাইটে আসতে চাইবে।

 

জনপ্রিয় কিছু ওয়ার্ডপ্রেস চ্যাটবট :

 

১. Tidio Chat:

 

Tidio চ্যাটবট হলো সবচেয়ে জনপ্রিয় ওয়ার্ডপ্রেস লাইভ চ্যাট প্লাগইনগুলির মধ্যে একটি। এটি আপনাকে গ্রাহকের সমস্যা সমাধান করতে সাহায্য করবে এবং আপনাকে লিডগুলি অনুসরণ করতে ৷ এটি একটি কাস্টমাইজযোগ্য উইজেট এবং ফ্রি অ্যান্ড্রয়েড এবং আইওএস মোবাইল অ্যাপ অফার করে। আপনার প্রযুক্তি সম্পর্কে জানা  না থাকলেও আপনি সহজেই এটিকে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে যুক্ত করতে সক্ষম হবেন।
Plugin: https://wordpress.org/plugins/tidio-live-chat/

ফিচারস :

  • আপনার ওয়ার্ডপ্রেস সাইটে একটি লাইভ চ্যাট উইজেট যুক্ত করুন।
  • চ্যাটবটের মাধ্যমে সাধারণ, পুনরাবৃত্তিমূলক প্রশ্নের উত্তর স্বয়ংক্রিয় করুন।
  • কাস্টমাইজযোগ্য লাইভ চ্যাট উইজেট এবং চ্যাটবট টেমপ্লেট।
  • ইমেইল মার্কেটিং টুলস।

tidio chat

২. ChatBot WPBot:

 

WPBot একটি সহজ চ্যাটবট যা আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটে সহজেই অ্যাড করতে পারেন। আপনি এই চ্যাটবটটি গ্রাহকদের কাছ থেকে প্রতিক্রিয়া সংগ্রহ করতে, সেইসাথে তাদের সাথে সহজে যোগাযোগ করতে ব্যবহার করতে পারেন। ভাষা বোঝার প্ল্যাটফর্মগুলিকে integrate না করে আপনার সাইটে কথোপকথনের ডিজাইন করতে সাহায্য করার জন্য এটি কথোপকথনমূলক ফর্ম প্লাগইনের সাথে সংযোগ করে৷
Plugin: https://wordpress.org/plugins/chatbot/ 

ফিচারস :

  • আপনার ওয়ার্ডপ্রেস সাইটে একটি ভাসমান চ্যাটবট প্রদর্শন করুন।
  • সাধারণ পাঠ্য প্রতিক্রিয়াগুলি কনফিগার করুন বা AI-ভিত্তিক প্রতিক্রিয়াগুলির জন্য DialogFlow এর সাথে সংহত করুন৷
  • প্রতিক্রিয়া এবং প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী সহ ব্যবহারকারীদের সাহায্য করার জন্য অন্তর্নির্মিত অভিপ্রায়।
  • চ্যাটবট প্রদর্শনের চেহারা এবং অবস্থান কাস্টমাইজ করুন।

WPBot - CHATBOT

৩. Cliengo – Chatbot:

 

Cliengo আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে সহজেই ব্যবহারকারীর যোগাযোগের বিশদ এবং প্রশ্ন সংগ্রহ করতে সহায়তা করে। এটি আপনাকে সম্ভাব্য গ্রাহকদের সাথে আরও কার্যকরভাবে সংযোগ করতে দেয়। এটি বর্তমানে বাজারে থাকা সর্বাধিক জনপ্রিয় CRM সমাধানগুলির সাথে সহজে ইন্টিগ্রেশন করতে সাহায্য করে৷ এছাড়াও, আপনি ঝামেলা ছাড়াই এটিকে বিভিন্ন বিশ্লেষণ, বিজ্ঞাপন এবং Marketing Tool এর সাথে সংযুক্ত করতে পারেন।
Plugin: https://wordpress.org/plugins/cliengo/

ফিচারস :

  • লিড সংগ্রহ করার জন্য একটি চ্যাটবট এবং হোয়াটসঅ্যাপ চ্যাট বিকল্প অফার করে।
  • সহজে CRM সমাধানের সাথে একত্রিত হয়।
  • জনপ্রিয় বিশ্লেষণ এবং বিপণন সরঞ্জামের সাথে সংযোগ করুন।

Cliengo – Chatbot

৪. WP-Chatbot for Messenger:

 

এটি একটি omnichannel চ্যাটবট সমাধান যা তাত্ক্ষণিক বার্তা প্রেরণের জন্য ব্যবহৃত একাধিক প্ল্যাটফর্মে কাজ করবে। এটি আপনাকে একটি ইনবক্সের মাধ্যমে সমস্ত আগত বার্তা পরিচালনা করতে সহায়তা করে৷ Facebook মেসেঞ্জার কথোপকথন এবং নেটিভ ওয়েব চ্যাটের মধ্যে স্যুইচ করার বিকল্প রয়েছে। আপনি এই চ্যাটবটের সাহায্যে গ্রাহকদের সাথে চব্বিশ ঘন্টা সংযোগ করতে এবং আরও কার্যকরভাবে লিড সংগ্রহ করতে সক্ষম হবেন। এবং আপনি এটি বিশ্বব্যাপী যেকোনো ডিভাইসে ব্যবহার করতে সক্ষম হবেন।
Plugin: https://wordpress.org/plugins/wp-chatbot/

ফিচারস :

  • ওমনিচ্যানেল চ্যাটবট সমাধান।
  • Facebook মেসেঞ্জার কথোপকথন এবং নেটিভ ওয়েব চ্যাটের মধ্যে স্যুইচ করুন।
  • সমস্ত আগত বার্তা একক ইনবক্স থেকে অ্যাক্সেস করা যেতে পারে।
  • MobileMonkey এর উন্নত Marketing প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্যপূর্ণ।

WP-Chatbot for Messenger

৫. Chatbot with IBM Watson:

 

আপনার ওয়ার্ডপ্রেস সাইটে General চ্যাটবট ব্যবহারের জন্য, আপনি এই প্লাগইনটি ব্যবহার করতে পারেন যা আইবিএম ওয়াটসনের সাথে একীভূত হয়। আপনি এটি আইবিএম ক্লাউড লাইট অ্যাকাউন্টের সাথে ব্যবহার করতে পারেন। প্লাগইনটি আপনাকে আপনার সাইটের দর্শকদের প্রাথমিক Concern গুলিকে মসৃণ করতে সাহায্য করবে এবং তাদের সঠিক Page বা সহায়তা এজেন্টে পুনঃনির্দেশিত করতে পারে।

Plugin: https://wordpress.org/plugins/conversation-watson/

Chatbot with IBM Watson

 

 

৬. WP Live Chat + Chatbots Plugin for WordPress:

 

এই প্লাগইনটি আপনাকে User Friendly চ্যাটবট এবং লাইভ চ্যাট সমাধানের সাহায্যে আপনার গ্রাহকদের সাথে আরও দক্ষতার সাথে যোগাযোগ করতে সহায়তা করে। এছাড়াও, আপনি ঝামেলা ছাড়াই একাধিক Communication Channel এর মাধ্যমে গ্রাহকদের সাথে যোগাযোগ করতে সক্ষম হবেন। Target লিড জেনারেশনের সাথে, প্লাগইনটি আপনার Marketing প্রচেষ্টার জন্য একটি দুর্দান্ত সহায়ক হবে। তাছাড়া, আপনি আপনার কাজ দ্রুত সম্পন্ন করতে  তৃতীয় পক্ষের সমাধানের সাথে এটিকে একীভূত করতে সক্ষম হবেন।
Plugin: https://wordpress.org/plugins/chaport/

 

Read more blogs on wordpress from here.

 

Thanks
Minhazul Asif

Share the Post:

Related Posts